আনোয়ারায় অবৈধভাবে ফসলি জমি কাটার দায়ে এক্সকেভেটর জব্দ

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের পূর্ব বৈরিয়া এলাকায় ফসলি জমি নষ্ট করে পুকুর খনন বন্ধ করে দেন সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী। এসময় মাটি কাটার এক্সকেভেটার জব্দ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়,কয়েক মাস যাবত বটতলী ইউনিয়নের পূর্ব বৈরিয়া গ্রামে মাটি কাটার সিন্ডিকেটের কিছু সদস্য ফসলী জমিতে একটি এক্সকেভেটার (ভেকু) বেশ কয়েকটি ডাম্প ট্রাক লাগিয়ে পুকুর খনন করে ইট ভাটায় মাটি বিক্রি করে আসছিলো।

এমন খবর পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৫ মে) দুপুরের দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী ঘটনাস্থলে পৌছে অবৈধ পুকুর খননের কাজ বন্ধ ও প্রাথমিক ভাবে নিষেধাজ্ঞা জারি করেন। এ সময় মাটি কাটার এক্সকেভেটার জব্দ করেন।

সহকারী কমিশনার(ভূমি) সাইদুজ্জামান বলেন, মাটি ব্যবাসায়ী ও ফসলি জমির মালিকদের একাধিক বার নিষেধ করলে তা অমান্য করে পুকুর খনন করে আসছিল।গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ পুকুর খনন বন্ধ করে দেয়া হয়েছে। যেন আবার মাটি কাটতে না পারে সে জন্য ভেকুর চাবি নিয়ে নেওয়া হয়েছে।সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কেউ অবৈধভাবে পুকুর খনন করার চেষ্টা করলে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে। অনুমতি ব্যতীত পুকুর খনন বন্ধ থাকবে বলে তিনি জানান।

আস/এসআইসু

Facebook Comments