আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ি পরির্দশন করলেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার

এম, রিদুয়ানুল হক কক্সবাজারঃ

চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড ছনুয়া পাড়া গ্রামের মৃত আবদুর রশিদ এর পুত্র আব্দুল হক ও আব্দুল হকের পুত্র নুরুল আলমের বসতঘর বিদ্যুতের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে । ঘটনাটি ঘটেছে ৭ জুন ।

স্থানীয়দের ধারণা আগুনের সূত্রপাত বিদ্যুতের তার থেকে । এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণ করতে চেষ্টা করলে ও আগুনের গতি বেশি হওয়ায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি । চকরিয়া ফায়ার সার্ভিস খবর পাওয়া মাত্র দ্রুত ঘটনাস্থলে এসে দীর্ঘ ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। আগুনে পুড়ে যাওয়া ২ বাড়ীর মালিক জানান, আমাদের প্রয়োজনীয় কাগজপত্র , আসবাবপত্র ও রক্ষিত নগদ টাকাসহ আনুমানিক ২০ লাখ টাকার কয়ক্ষতি হয়েছে।

এদিকে আগুনে পুড়ে যাওয়া ২টি বসতঘর পরিদর্শনে আসেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান ও বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর। পরির্দশনের সময় চকরিয়া উপজেলা কর্মকর্তা নুরুদ্দীন মো. শিবলী নোমান ক্ষতিগ্রস্ত মালিকদের ২ টি ঘরসহ ৫০ কেজি ছাউলের ব্যবস্থা করে দেন । তিনি বলেন- আগামী ১৫ দিনের মধ্যে ঐ স্থানে ২ টি বসতঘর নির্মাণ করে দেওয়া হবে । এসময় আরো উপস্থিত ছিলেন বদরখালী ইউনিয়ন পরিষদের এম ইউ পি হেলাল উদ্দিন, বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সাবেক পরিচালক ছৈয়দ আহমদ, বদরখালী ডিগ্রী কলেজের প্রভাষক আরিফুল ইসলাম, আলমগীর, মহি উদ্দিন চৌধুরী, সওকত, ডাঃ রিয়াজ উদ্দিন, জয়নাল আবেদীন, সংবাদকর্মীসহ স্থানীয় বিভিন্ন পেশার মানুষ।

পরির্দশনে সময় উপস্থিত স্থানীয়রা চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানকে ২ টি নতুন বসতঘর নির্মাণ ও ৫০ কেজি করে চাউল দেয়ার প্রস্তাবকে ধন্যবাদ জানান।

আস/এসআইসু

Facebook Comments Box