অস্থিতিশীল পায়রা বিদ্যুৎকেন্দ্র ১৫ দিনের ছুটি

আলোকিত সকাল ডেস্ক

কাজের পরিবেশ ফিরিয়ে আনতে বাংলাদেশি শ্রমিকদের ১৫ দিনের ছুটি দিয়েছে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রর কর্তৃপক্ষ। এছাড়া তিন দিনের মধ্যে পাওনা পরিশোধেরও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শনিবার পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান ইকবাল খান জানান, আজ সকাল থেকে চায়না শ্রমিকরা স্বল্প পরিসরে প্লান্টের ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতি ঠিক করা শুরু করেছে। আজও প্লান্টের ভেতরে এবং বাইরে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়ন রয়েছে।

জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূরুল হাফিজ জানান, গতকাল তিনি বাঙালি শ্রমিকদের সাক্ষ্য গ্রহণ করেছেন, আজ সকাল থেকে চায়নিজ শ্রমিকদের সাক্ষ্য গ্রহণ করবেন।

এদিকে গত মাসের বেতন-বোনাস না হওয়ায় দেশের বৃহত্তম পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের দিন কাটছে অভাব অনটনে। এছাড়া গত ১৮ জুন বিকেলে নির্মানাধীন ভবনের ১৭ তলা থেকে বয়লার থেকে পড়ে নিহত হয় বাংলাদেশী শ্রমিক সাবিন্দ্র চন্দ্র দাস। এরপর তার পরিচয়পত্র লুকিয়ে লাশ গুম করার চেষ্টা করে চীনা শ্রমিকরা। এ নিয়ে দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় গোটা বিদ্যুৎ কেন্দ্র এলাকা। পরে অতিরিক্ত পুলিশ, র‌্যাব, বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আস/এসআইসু

Facebook Comments Box