অসহায় মানুষের বন্ধু মনসুর আলীর অনন্য উদ্যোগ

মুখলেছুর রহমান অভি, ব্রাহ্মণবাড়িয়া থেকে

ফেসবুকে অর্থ সংগ্রহের মাধ্যমে ৫ জন অসহায় নারীকে সেলাই মেশিন দিলেন এম মনসুর আলী। স্বাবলম্বী করার লক্ষে এ নিয়ে ২৩ মাসে মোট ২৩ জন অসহায় দুস্থ নারীকে সেলাই মেশিন দিলেন অসহায় মানুষের এ বন্ধু। তিনি প্রতি ১ মাসে ফেসবুকের মাধ্যমে একজন অসহায় নারীকে স্বাবলম্বী করছেন।

মঙ্গলবার দুপুরে সরাইল উপজেলার অরুয়াইল বাজারে এক অনুষ্ঠানের মাধ্যমে বিধবা ,স্বামী পরিত্যক্তা ও প্রতিবন্ধী পাঁচ অসহায় নারীর হাতে তোলে দেয়া হয় এই সেলাই মেশিন। শুধু তাই নয়,এম মনসুর আলী ফেসবুকের মাধ্যমে অর্থ যোগার করে অনেক অসহায় মানুষকে ধান মাড়াইয়ের মেশিন ,ছাগল,নতুন ঘর,টিউবওয়েল, স্যানিটারী টয়লেট,নৌকাসহ মাছ ধরার জাল, হুইলচেয়ার, অসহায় মেধাবী ছাত্র/ছাত্রীর ভর্তি ফি ও বেতনের টাকা প্রদানসহ অর্ধশত রোগীর চিকিৎসা ও নিয়মিত ঔষধ কিনে দিচ্ছেন ।

সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন আব্দুস সাত্তার অনার্স কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান ,উপাধ্যক্ষ মোহাম্মদ ইকবাল হোসেন মৃধা,মাই টিভির জেলা প্রতিনিধি আ ফ ম কাউসার এমরান, কবি ও প্রভাষক এলাই মিয়া,কমরেড রাজ বিহারী রাসু, সাংবাদিক এম মনসুর আলী,আলোকিত সকালের প্রতিনিধি ও মাই টিভির চিত্র সাংবাদিক মুখলেছুর রহমান অভি প্রমূখ।

এম মনসুর আলী আলোকিত সকাল কে বলেন,আমি সরাইল ও নাসিরনগর উপজেলার অসহায়, বিধবা,প্রতিবন্ধী নারী ও পুরুষ মিলে অন্তত ১ হাজার মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা করতে চাই। আর এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষে “সেলাই প্রশিক্ষণ কেন্দ্র” চালু করেছি। সেখানে সম্পূর্ণ বিনা পয়সায় অসহায় মহিলাদের সেলাই কাজ শেখানো হয়।

আ/এসআইসু

Facebook Comments Box