অবশেষে দলে ফিরলেন নারিন-পোলার্ড

আলোকিত সকাল ডেস্ক

একটা সময় ‘পুরনোদের হটাও, নবীনদের দলে ভেড়াও’ নীতিতে বিশ্বাসী ছিলো ক্যারিবিয় ক্রিকেট বোর্ড। তবে বিশ্বকাপের আগেই পুরনো তারকাদের দলে ভেড়ানোর একটা পদক্ষেপ নেয়, তাতে কিছুটা সফলও হয় উইন্ডিজ। তাইতো আন্দ্রে রাসেলের পাশাপাশি ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এবার সুনীল নারিন ও কাইরন পোলার্ডকে ফিরিয়ে দল ঘোষণা করেছে সিসিবি।

বিশ্বকাপের দলে সুযোগ পেয়ে বেশ ভালোই খেলেন আন্দ্রে রাসেল। তবে শেষদিকে এসে চোটে পড়লেও এই দলে রাখা হয়েছে তাকে। যদিও খেলতে হলে ফিটনেস পরীক্ষায় উতরে যেতে হবে রাসেলকে।

এছাড়া এবারের দলে নতুন মুখ হিসেবে রয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান অ্যান্থনি ব্রাম্বল। আর কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার কারণে বিগ বস ক্রিস গেইলকে না পাওয়ায় তার বদলে এসেছেন ওপেনিং ব্যাটসম্যান জন ক্যাম্পবেল।

এদিকে প্রায় দুই বছর পর জাতীয় দলে ফিরলেন অফস্পিনার সুনিল নারিন। তার সঙ্গী হিসেবে আছেন বাঁহাতি স্পিনার খ্যারি পিয়েরে। ক্যারিবিয় দলের নির্বাচকরা আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে দলকে সাজানোর পরিকল্পনা করছেন এবার। আর এরই অংশ হিসেবে দলে ফেরানো হয়েছে নারিন-পোলার্ডকে।

এ দুজনকে দলে নেয়া প্রসঙ্গে নির্বাচক প্রধান রবার্ট হেইন্স জানান, ‘আমাদের মনে হয়েছে নারিন, পোলার্ডকে দলে নেওয়া আবশ্যক, কেননা তাদের মতো ক্রিকেটার বিশ্বব্যাপী টি-টোয়েন্টিটা দুর্দান্ত খেলে বেড়ায়। আর মানসিকভাবে ফিট রাখতেই আমারা তাদেরকে সেই সুযোগ দিতে চেয়েছি।’

এদিকে, আসন্ন ক্যারিবিয় সফরে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। যদিও তৃতীয় টি-টোয়েন্টির জন্য পরিবর্তন আসতে পারে ক্যারিবিয় দলে।

উইন্ডিজের টি-টোয়েন্টি দল:
কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), অ্যান্থনি ব্রাম্বল (উইকেটকিপার), জন ক্যাম্পবেল, শেলডন কোট্রেল, শিমরন হেটমেয়ার, এভিন লুইস, কিমো পল, খ্যারি পিয়েরে, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, ওশানে থমাস, সুনিল নারিন ও আন্দ্রে রাসেল।

আস/এসআইসু

Facebook Comments