অবতার এর টিজারে ব্যাপক সাড়া

আলোকিত সকাল ডেস্ক

মুক্তির মিছিল থেকে পিছিয়ে যাওয়া ‘অবতার’ চলচ্চিত্রের টিজার অবমুক্ত হয়ে মিলছে ব্যাপক সাড়া। গত তিন দিনে প্রায় চল্লিশ হাজার দর্শক টিজারটি দেখেছেন। চলচ্চিত্রটি দেখার আগ্রহ প্রকাশ করে নানান বিষয়ে মন্তব্য প্রকাশ করেছেন প্রায় দুই শতাধিক দর্শক। এটি মুক্তি পাচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর।

গত ১৯ জুলাই সন্ধ্যায় ‘অবতার’ চলচ্চিত্রের প্রথম টিজার অবমুক্ত হয় বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে। সেই থেকে সাড়া জাগাতে শুরু করে টিজারটি। যদিও চলচ্চিত্রটি গত ১৯ জুলাই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সারাদেশে বন্যা ও আমদানিকৃত চলচ্চিত্রের মুক্তির কারণে ‘অবতার’ মুক্তির তারিখ পিছিয়ে দেয়া হয় বলে জানান এর নির্মাতা মাহমুদ হাসান শিকদার।
পরিচালক মাহমুদ হাসান শিকদার

এ প্রসঙ্গে তিনি বলেন,‘হঠাৎ করে দেশে বন্যার শুরু হওয়া এবং পরবর্তীতের পরিস্থিতির অবনতি হওয়ার কারণে আমি আমার নির্মিত অবতার চলচ্চিত্রটির মুক্তি পিছিয়ে দিয়েছি। সেই সাথে এখন চলছে দেশে আমদানি করা চলচ্চিত্রের জোয়ার। যদিও দর্শক দেশিয় চলচ্চিত্রের মতো সেগুলো গ্রহণ করছে না। এসব কারণে অবতার মুক্তির তারিখ পিছিয়ে দেই। আসন্ন কোরবানীর ঈদের পর সুন্দর একটা সময় বেছে নিয়েছি আগামী ১৩ সেপ্টেম্বর।’

মাহমুদ হাসান শিকদার বলেন,‘তবে এরমধ্যে অবতারের প্রচারণা চালিয়ে যাব। এরমধ্যে অবমুক্ত করা হয়েছে প্রথম টিজার। এরপর অবমুক্ত করা হবে দ্বিতীয় টিজার। তারপর গানগুলোও অবমুক্ত করার পরিকল্পনা আছে। যেভাবে টিজারে সাড়া পাচ্ছি তাতে বোঝা যায় চলচ্চিত্রটি মুক্তি পেলে দর্শক এটি লুফে নেবে। তাছাড়া এটি আমি নির্মাণ করেছি দর্শকের শতভাগ বিনোদনের কথা চিন্তা করে। তাই এর সাফল্য লাভ করাই স্বাভাবিক।’
‘অবতার’ চলচ্চিত্রে আমিন খান ও মাহিয়া মাহি

মাহমুদ হাসান শিকদারের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ রচনায় ও পরিচালনায় চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জেএইচ রুশো প্রমুখ। সাগা এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ‘অবতার’ গত মার্চ মাসে সেন্সর বোর্ড কর্তৃক আনকাট ছাড়পত্র লাভ করে।

সালের ডিসেম্বরে ‘অবতার’ চলচ্চিত্রের শুটিং শুরু হয়। শেষ হয় ঠিক এক বছর পর ২০১৮ সালের ডিসেম্বরে। ‘অবতার’ চলচ্চিত্রে গান থাকছে পাচঁটি। গানগুলো লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন, জাভেদ আহমেদ কিসলু ও কিশোর। চলচ্চিত্রটির গানে কণ্ঠ দিয়েছেন-এসআই টুটুল, ন্যান্সি , ঐশী, পুলক, সজল, জুঁই ও মিম।

আস/এসআইসু

Facebook Comments