অপরাধীর ঠিকানা চন্দ্রগঞ্জ হবে না-ওসি জসিম উদ্দিন

বিএম সাগর লক্ষ্মীপুর : ‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এই শ্লোগানকে বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন। ঘুষমুক্ত জিডি, মামলা ও সেবা গ্রহীতাদের সেবা পেতে মধ্যস্থতাকারীর উপস্থিতি তথা তদবীরকে নিরুৎসাহিত করছেন। কমিউনিটি পুলিশ, বিট পুলিশিং, জন প্রতিনিধি ও সাধারণ জনগণকে নিয়ে সচেতনতামূলক বিভিন্ন সভা সেমিনার করছেন। জনগণকে আহ্বান জানাচ্ছেন পুলিশকে ভয় নয়, বন্ধু হিসাবে দেখতে ও থানায় এসে সেবা গ্রহনে। মাদক, চাঁদবাজ, সন্ত্রাস, ভূমিদস্যুরে বিরুদ্ধে পুলিশকে তথ্য প্রদানে উদ্বুদ্ধ করছেন।
থানার আইন-শৃঙ্খলা পরিবেশ দেখভালের পাশাপাশি মানবিক দিক বিবেচনায় সহকর্মী পুলিশ সদস্যদের জন্যও তিনি কাজ করছেন নিরলসভাবে। থানার কাজকর্ম সকল পুলিশ সদস্যদের সমানভাবে বন্টন করে দেন তিনি। কখনোই নিন্মপদস্থ কাউকে গালিগালাজ করেন না। ব্যক্তি হিসাবে জসিম সদালপী ও মিষ্টভাষী। তার আচরণ ও কাজকর্মে আধুনিক পুলিশের ছোঁয়া পরিলক্ষিত হয়। সহকর্মীরা তার আচরণে সন্তুষ্ট।
থানায় সেবা নিতে আসা একাধিক জনসাধারণ জানান, চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ নিয়ে গেলে অফিসারগণ মনোযোগ সহকারে ভুক্তভোগীর কথা শুনেন। কোন টাকা ছাড়াই অফিসাররা তা গ্রহন করে আইনগত ব্যবস্থা নেন। বেশিরভাগ সময় ওসি স্যার নিজেই তদন্ত করে অপরাধিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে থাকেন। এছাড়াও ওসি জসিম যোগদানের পর এলাকায় মাদক ও সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকা রাখছেন। এজন্য চন্দ্রগঞ্জে তিনি ব্যাপক প্রশংসিত হচ্ছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ সদস্য জানান, ওসি স্যারের দৃঢ় সিদ্ধান্তে বদলে গেছে চন্দ্রগঞ্জ থানার দৃশ্যপট। উন্নতি হয়েছে আইনশৃঙ্খলার। তিনি সাধারণ জনগণের সঙ্গে সরাসরি দেখা করে তাদের অভিযোগ শুনেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন। তার বন্ধুসুলভ আচরণ সাধারণ মানুষকে পুলিশের সেবা পেতে উৎসাহিত করছে। এছাড়াও ওনার নেতৃত্বে একাধিক সফল অভিযান পরিচালনা করার ফলে কমেছে চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও দখলদারি। থানার সকল পুলিশ সদস্যদের সঙ্গে মিষ্টিভাষায় কথা বলেন তিনি, এজন্য সকলে আন্তরিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন।
ওসি জসিম উদ্দিন বলেন, কোনো চাওয়া-পাওয়ার জন্য নয়, পুলিশিং সেবা মানুষে দৌড়গোড়ায় পৌছানোর লক্ষ্যে কাজ করছি। এছাড়াও সন্ত্রাস, জঙ্গীবাদ, চাঁদাবাজ, ভূমিদস্যু, নারী-শিশু নির্যাতন, ইভটিজিং সর্বপরি অপরাদ মুক্ত চন্দ্রগঞ্জ গড়তে কাজ করে যাচ্ছি। এছাড়াও মানুষ যাতে থানায় এসে সর্বোচ্ছ সেবা পায় সে চেষ্টা করছি।

Facebook Comments